বাংলাদেশ

টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ

0

লেখা : মাহবুব মুকুল

আসন্ন শ্রীলংকা সিরিজ হতে পারে বিগত ছয় বছরে বাংলাদেশের প্রথম তিন ম্যাচের টেস্ট সিরিজ।

বাংলাদেশ দলের টেস্ট স্কোয়াড এবং হাই পারফর্মেন্স দল আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শ্রীলংকার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে বলে নিশ্চিত করেছে বিসিবি।

আগামী ২৪ অক্টোবর প্রথম টেস্ট শুরু হবার কথা থাকলেও দল যাচ্ছে প্রায় এক মাস আগেই, এর মধ্যে শ্রীলংকান সরকারের অনুরোধে ১৪ দিনের কোয়ারান্টাইনও থাকছে। ইতিমধ্যে দলের জন্য নির্দিষ্ট হোটেলে কোয়ারান্টাইন সংক্রান্ত যাবতীয় বিষয়ে প্রস্তুতি নেয়া হয়েছে।

শ্রীলংকায় বাংলাদেশ দল তিনটি টেস্ট ম্যাচ খেলবে, যার সবগুলো টেস্টই কলোম্বো তে অনুষ্ঠিত হবে বলে ধারনা করা হচ্ছে। যদিও সফরের চুড়ান্ত সূচী এখনো ঠিক করা হয়নি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তিন টেস্টের পাশাপাশি তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলতে চাচ্ছে, এই ব্যাপারে আলাপ আলোচনা চলছে এখনো।

শ্রীলংকা ক্রিকেটের প্রধান নির্বাহী গতকাল মাছরাঙা টেলিভিশনকে বলেন, ‘বিসিবি তিনটা টেস্টের পাশাপাশি তিনটা টি টুয়েন্টিও খেলতে চাচ্ছে, তবে আমরা একটা টেস্ট ম্যাচ কমিয়ে তিনটা টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছি,এখনো এই ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি, তবে দুই একদিনের মধ্যেই আমরা চুড়ান্ত সিদ্ধান্তে পৌছাবো।’

শ্রীলংকা ইতিমধ্যেই তাদের ঘরোয়া টি-টোয়েন্টির সময় পিছিয়ে দিয়েছে যেটা বছরের শেষে অনুষ্টিত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *