আন্তর্জাতিক

ধোনির দেখানো পথে অবসরে রায়নাও

0

খুব বেশিদিন আর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না মহেন্দ্র সিং ধোনি- এমনটা অনুমেয়ই ছিল। তবু ধোনির ভক্তদের একটা অপেক্ষা ছিল, শেষবারের মতো ভারতের জার্সি গায়ে প্রিয় খেলোয়াড়কে দেখার। সে সম্ভাবনা বাস্তবায়ন হতে দেননি ধোনি। শনিবার সন্ধ্যায় জানিয়েছেন অবসরের সিদ্ধান্ত, নিজের নামের আগে বসাতে বলেছেন সাবেক তকমা।

ধোনির অবসরের ঘণ্টা পেরুনোর আগেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের আরেক ক্রিকেটার সুরেশ রায়না। ধোনির মতো তিনিও ইন্সটাগ্রাম পোস্টের মাধ্যমে জানিয়েছেন ক্রিকেটকে বিদায় জানানোর কথা।

চেন্নাই সুপার কিংসের সতীর্থদের সঙ্গে বসে থাকা একটি ছবি আপলোড করে রায়না লিখেছেন, ‘তোমার (ধোনি) সঙ্গে খেলার অভিজ্ঞতা অসাধারণ ছিল। আমি গর্বের সঙ্গে এ যাত্রায়ও (অবসর) তোমার সঙ্গী হলাম। ধন্যবাদ ভারত। জয় হিন্দ।’

ভারতের হয়ে ২০১৮ সালের জুলাই মাসে সবশেষ মাঠে নেমেছিলেন রায়না। দলে জায়গা হারিয়েছেন এরও আগে। ২০১৮ সালে সুযোগ পেলেও দলে নিজের জায়গা স্থায়ীভাবে ফিরে পাননি। ফলে প্রায় দুই বছরের বেশি সময় দলের বাইরে থেকেই অবসর নিতে হলো উত্তর প্রদেশের ৩৩ বছর বয়সী এ ব্যাটসম্যানকে।

আন্তর্জাতিক ক্রিকেটে রায়নার অভিষেক হয়েছিল ২০০৫ সালে, শ্রীলঙ্কার বিপক্ষে। আর শেষ ম্যাচটা খেলেছেন ২০১৮ সালে, ইংল্যান্ডের বিপক্ষে। দুটিই বিদেশের মাটিতে এবং জুলাই মাসে। মাঝে ১৩ বছরের ক্যারিয়ারে ভারতের জার্সি গায়ে দেশের প্রতিনিধিত্ব করেছেন ৩২২টি আন্তর্জাতিক ম্যাচে।

সাদা পোশাকের ক্রিকেটে কখনও ভালো করতে না পারা রায়না ১৮ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৭ ফিফটির সৌজন্যে মাত্র ২৬ গড়ে করেছেন ৭৬৮ রান। ওয়ানডে ফরম্যাটে খেলা ২২৬ ম্যাচে তার সেঞ্চুরি সংখ্যা ৫টি, হাফসেঞ্চুরি পেরিয়েছেন আরও ৩৬ বার, মোট সংগ্রহ ৫৬১৫ রান। কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে ৭৮ ম্যাচ খেলে ১৬০৫ রান রয়েছে রায়নার ঝুলিতে।

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *