গ্যালারীসমাজের পাশে ক্রিকপ্লাটুন

সমাজের পাশে ক্রিকপ্লাটুন : মে, ২০২০

0

রাশেদুজ্জামান রণ : 

২০/০৫/২০২০ – বুধবার

গত বছর রমজান মাসে স্বামীহারা এই ভদ্র মহিলাদের সাথে ইফতার করেছিলাম। স্বামীর অবর্তমানে তাঁদের অবস্থা হয়ে পড়েছে আরো শোচনীয়। সংসার মানেই প্রতিনিয়ত কঠিন যুদ্ধ। এই ২৩জন যোদ্ধা নারীর সাথে যুক্ত হয়েছে আরো ৪টা অসহায় পরিবার।

আজ এই ২৭টা পরিবারের মুখে হাসি ফোটানোর আশায় গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করে প্লাটুনিস্টরা ছুটেছিল গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানাস্থ হিয়াতপুর গ্রামে।

প্রতি জনের জন্য ছিল:
১৫ দিনের চাল, ডাল, তেল, আলু, লবন এবং ঈদ উপহার হিসাবে দেওয়া হয়েছে, ১ কেজি পোলাওয়ের চাল, হাফ লিটার সয়াবিন, ৫০০গ্রাম লাচ্চা, ৫০০গ্রাম চিনি৷ তিন প্যাকেট দুধ (১০গ্রামের প্যাকেট), কিশমিশ, বাদাম, খেজুর, কাজু।

১৬/০৫/২০২০ – শুক্রবার
হেল্প প্রোজেক্টের আওতায় স্থায়ী আয়ের উৎস তৈরিতে ক্রিকপ্লাটুন সদা সচেষ্ট। তারই অংশ হিসাবে আজ একজন উদ্যমী নারীর হাতে সেলাই মেশিন তুলে দেওয়া হলো। তার পিতার পেশা ছিল খড়ি ফাড়াই করা। কিন্তু তিনি এখন অসুস্থ। পরের বাড়িতে কাজ করে সংসার চালাচ্ছেন মা।

০৪/০৫/২০২০ – সোমবার
এত আনন্দ বহুদিন হয়নি!

এই ছবির মানুষগুলো ধর্ম-সমাজ-নীতির কাছে অচ্ছুৎ। কারণ, তাঁদেরকে আমরা মানুষ হিসাবে অস্বীকার করি। কিন্তু খোঁজ নিতে গেলেই বেরিয়ে পড়বে অনেকের লালা ঝরা জিব। সুতরাং আপনার বিশ্বাস-আদর্শ আপনার কাছেই রাখুন। ততক্ষণে আমরা কিছু মানুষের পাশে দাঁড়াই।

আমাদের বন্ধুদের গড়া সংগঠনের মাধ্যমে সাধ্যমতো সহায়তা নিয়ে ক্রিকপ্লাটুন এই মানুষগুলোর পাশে ছিল। এছাড়া প্লাটুনিস্টদের পক্ষ থেকে একটা চার সদস্য বিশিষ্ট পরিবারকে এক মাসের খাবারের যোগান দেওয়া হয়।

 

 

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *